Monday, June 22, 2015

মুস্তাফিজের আইডল আমের:আরটিএনএন

মুস্তাফিজের আইডল আমের খেলা ডেস্ক আরটিএনএন ঢাকা: অভিষেকে ভারতের বিপক্ষে ৫ উইকেট নিয়ে ক্রিকেট বিশ্বকে চমকে দিয়েছিলেন মুস্তাফিজুর রহমান। সেটি যে নিছক দুর্ঘটনা ছিল না, সেটি বোঝাতেই তিনি দ্বিতীয় ম্যাচকে বেছে নিলেন। ভারতের বিপক্ষে রবিবার মিরপুরে দ্বিতীয় ম্যাচেও ৬ উইকেট তুলে নিয়েছেন সাতক্ষীরার ১৯ বছর বয়সী এই বিস্ময় বালক মুস্তাফিজুর রহমান। তিনি দ্বিতীয় ব্যক্তি যিনি অভিষেকের পর টানা দুই ম্যাচে ৫টি ক
রে উইকেট পেলেন। মুস্তাফিজের আগে জিম্বাবুয়ের ব্রায়ান ভিট্টোরি এই অনন্য কৃতিত্ব দেখান। তবে দ্বিতীয় ম্যাচে ৬ উইকেট নিয়ে তাকেও ছাড়িয়ে যান মুস্তাফিজ। তিনি এখন একমাত্র বোলার যিনি অভিষেকের পর টানা দুই ম্যাচে ১১ উইকেট নেওয়ার গৌরব অর্জন করেছেন। প্রথম ম্যাচে মুস্তাফিজ ৫০ রানে তুলে নেন ৫ উইকেট। বাংলাদেশ জয় পায় ৭৯ রানের। দ্বিতীয় ম্যাচে তিনি ৪৩ রানে পান ৬ উইকেটে, বাংলাদেশ জেতে ৬ উইকেটে। মুস্তাফিজুরের আগুন ঝরানো বলে ভারতের বিপক্ষে স্বাগতিক বাংলাদেশ ঐতিহাসিক সিরিজ জয় করেছে। এক ম্যাচ বাকি থাকতে প্রথম ক্রিকেট মোড়ল ভারতের বিপক্ষে সিরিজ নিশ্চিত করার পর এখন অপেক্ষা করছে বাংলাওয়াশ। যাকে নিয়ে এত আলোচনা সেই মুস্তাফিজ বোলিংয়ে নিজের আইডল মানেন পাকিস্তানের বাম-হাতি পেসার মোহাম্মাদ আমেরকে। ধূমকেতুর মত এসে ক্রিকেট বিশ্বকে চমকে দিয়েই পতন ঘটে আমেরের। ম্যাচ গড়াপেটার দায়ে নিষিদ্ধ হয়ে সাজা ভোগ করছেন তিনি। ১৯ বছর বয়সী মুস্তাফিজুর রহমান সিএনএনআইবিএন-কে বলেছেন, ‘অভিষেকে আমি ভালো করতে চেয়েছিলাম। আমি জানি অভিষেকে খবু কম বোলারই ৫ উইকেট পেয়েছেন। কিন্তু আমি ভারতের বিপক্ষে সেটি করতে সমর্থ হয়েছি।’ তিনি বলেন, ‘মোহাম্মাদ আমের আমার আইডল। আমি তার বোলিংকে অনুসরণের চেষ্টা করি। তার বিরুদ্ধে ওঠা স্পট ফিক্সিংকে আমি পাত্তা দেই না।’ সূত্র: ডন মন্তব্য      

No comments:

Post a Comment